যে প্যাক ব্যবহারে দ্রুত চুল গজাবে
আপনার চুলের বৃদ্ধি নিয়ে কি আপনি চিন্তিত? আপনার কি মনে হচ্ছে যে হারে চুল পড়ছে সে হারে চুল উঠছে না? এসব চিন্তা হওয়াই স্বাভাবিক। সবাই চাই তার সুন্দর লম্বা চুল দেখে অন্যরা গল্প করুক, প্রশংসা করুক।
তবে বর্তমান পরিবেশে ধুলোবালুর পরিমাণ বেড়ে যাওয়া এবং আমাদের অস্বাস্থ্যকর খাদ্যাভ্যাসের ফলে চুলের প্রাকৃতিক সৌন্দর্য ও বৃদ্ধি ব্যাহত হচ্ছে।
কিন্তু প্রতিদিনের এত কাজ ও ব্যস্ততার মাঝে আপনার সময় কোথায় চুলের বাড়তি যত্ন নেওয়ার? তাই জীবনধারাবিষয়ক ভারতীয় ওয়েবসাইট বোল্ডস্কাই জানিয়েছে এমন একটি প্যাকের খবর, যা দ্রুত চুল গজানোতে সাহায্য করবে। চলুন জেনে নেই কী কী উপাদান দিয়ে ও কীভাবে ব্যবহার করবেন চুলের এই প্যাকটি।
যা যা লাগবে
ডিমের কুসুম দুই টেবিল চামচ ও অলিভ অয়েল এক টেবিল চামচ। ডিম ও অলিভ অয়েলের এই মিশ্রণটি চুলে অতিরিক্ত পুষ্টি জুগিয়ে দ্রুত চুল গজাতে সাহায্য করে। তা ছাড়া অলিভ অয়েলে প্রচুর পরিমাণে ভিটামিন ই আছে যা চুলের দ্রুত বৃদ্ধিতে সাহায্য করে। অন্যদিক ডিমের কুসুমে আছে উচ্চমানের প্রোটিন আর প্রোটিন হলো স্বাস্থ্যকর চুল বৃদ্ধির অন্যতম কার্যকরী উপাদান। তাই এই প্যাকটি ব্যবহার করে দেখতে পারেন।
যেভাবে ব্যবহার করবেন
ডিমের কুসুম ও অলিভ অয়েল একটি পাত্রে নিয়ে ভালোভাবে মেশান। চুলের আগা থেকে গোড়া পর্যন্ত প্যাকটি ধীরে ধীরে লাগান। কিছুক্ষণ ম্যাসাজ করে ৩০ মিনিটের জন্য রেখে দিন। তারপর হালকা শ্যাম্পু করে কুসুম গরম পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন।